সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধে বাকস কল স্থাপন করে রমরমা পানির ব্যবসায় মতাওয়ারা রহমান হাজী

শ্যামনগরে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধে বাকস কল স্থাপন করে রমরমা পানির ব্যবসায় মতাওয়ারা রহমান হাজী

রবিউল ইসলাম বুড়িগোয়ালিনী ( শ্যামনগর) প্রতিনিধিঃ
শ্যামনগর উপজেলার ৭ নং মুন্সিগঞ্জ ইউনিয়নের পার্শেখালী গ্রামে  পানি উন্নয়ন বোর্ডের অবৈধভাবে বাকস কল স্থাপন করে  দীর্ঘ দিন স্থানীয় ঘের ব্যবসায়ীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগ স্থানীয়দের মধ্যে।
সরেজমিনে দেখা যায়,  পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের নিচে  বাকস কল স্থাপন করে পার্শে খালী কয়েক শ একর জমিতে পানি বিক্রয় করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।
বাকস কল স্থাপন করা ঐ স্থানের দক্ষিণ পাশে
মসজিদ সংলগ্ন  কাঁচা সড়কটি পানিতে প্রায়
প্লাবিত এমন অভিযোগ স্থানীয়দের।
এ বিষয়ে জমির মালিক আলতাপ সরদার জানান,  এই আব্দুর রহমান ভয়ভীতি দেখিয়ে আমার জমির উপর জোর পূর্বক দখল করে আসছে। আমার ফসলি জমি এই বাকস কলের কারনে ধ্বংস হচ্ছে।  আমি কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
স্থানীয় ইউ/পি সদস্য বলেন,  আব্দুর রহমানের অত্যাচারে পানি বিক্রয় বন্ধ করলে এই এলাকায় প্রায় দুই হাজার লোক  উপকৃত হবে।
আব্দুর রহমান হাজী যার জমির উপরে বাকস কল স্থাপন করে পানি বিক্রি করে আসছে, ঐ এলাকার আনোয়ার সরদারের ছেলে  আলতাপ সরদার জমির মালিক , এই জমি নিয়ে কয়েকবার বিচার করেছি।
তবুও সে কাউকে পরাওয়া করে না।
ঐ বাকস কল স্থাপনকারী আব্দুর রহমান হাজীর নিকট জানতে চাইলে তিনি বলেন,  আমি ২০০৫সালে পানি উন্নয়ন বোড হতে অনুমতি নিয়েছিলাম।  সম্প্রাতিক সময়ে পানি উন্নয়ন বোর্ড নোটিশ করেছিলো, আমি ঐ নোটিশ পেয়ে হাইকোর্টে  মামলা করেছি।
এ অবস্থায় আছি।
এ বিষয়ে  পানি উন্নয়ন বোর্ডের এস ও মাসুদ রানা বলেন,  আমরা বাকস কল স্থাপন কারীর বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করেছি,তবে ঐ ঘের মালিকরা আমাদের নামে আদালতে রিট করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড